Already Planted 18,372 Trees.... Our Mission is To Plant 1 Lac Trees

Sunday, July 30, 2017

দুটি গাছ উৎসব একই দিনে



গতকাল ২৯শে জুলাই আমরা বেলাবোভৈরবে দুটি পৃথক গাছ উৎসব উদযাপন করতে পেরে খুবই আনন্দিত। দুটি গাছ উৎসবে আমরা ২১১১ টি ফলজ বনজ গাছ লাগিয়েছি ২১১১ টি গাছ নিয়ে আমাদের মোট গাছ দাঁড়ালো ১১,১৬১ টি

Guest Member, Tamim Rahman


মোঃ জাকারিয়া

মারজান হক
 
আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি বেলাবো গাছ উৎসবের আয়োজক মারজান হক ও ভৈরব গাছ উৎসবের আয়োজক মোঃ জাকারিয়াকে আসলে আয়োজকদের (Host) সহায়তা ছাড়া গাছ উৎসব প্রায় অসম্ভব একটা ব্যাপার। বিভিন্ন স্কুলে যোগাযোগ করে প্রস্তুত করে রাখা , গাছ সময় মতো স্কুলে পৌঁছানো, গাছ নিয়ে যাওয়ার ভ্যান/পিক-আপ ঠিক করে রাখা থেকে শুরু করে প্রতিটি ধাপে আমাদের সব গাছ উৎসবের আয়োজকরা হাসিমুখে অক্লান্ত পরিশ্রম করে সফলভাবে সম্পন্ন করতে সহায়তা করেছেন। 

তামিম রহমান, ১ম গাছ উৎসবে

 আমাদের Guest Member তামিম রহমানকে ও অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে থেকে গাছ উপহার দিতে, গাছ ভ্যানে উঠাতে সহায়তা করার জন্য। ঘেমে একাকার হয়েও তামিম হাসিমুখে কাজ করেছে প্রতিটি ধাপেই। আশা করছি অন্যান্য Guest Member দের মত তামিম ও Tree for Mankind  এর সক্রিয় সদস্য হয়ে যাবে কিংবা একটি গাছ উৎসবের আয়োজন করবে এবং তার বন্ধুদের সম্পৃক্ত করবে আমাদের গাছ উৎসবে। বলে রাখা ভালো আমাদের প্রথম গাছ উৎসবেও তামিম Guest Member হিসেবে উপস্থিত থেকে একই রকম ভাবে  হাসিমুখে কাজ করে আমাদেরকে সহায়তা করেছে। 
ছবির চেয়েও সুন্দর বেলাব বাজার কেন্দ্রীয় জামে মসজিদ


স্কুলের স্যারদের আন্তরিক আপ্যায়ন ও সহযোগিতার জন্য আমরা কৃতজ্ঞ। আমরা আনন্দিত ছোট ছোট শিক্ষার্থীদের সামান্য গাছ উপহার নিয়ে হাসি মুখ দেখে। তাদের হাসি মুখে আমাদের উপহার গ্রহণ করাটাই আমাদেরকে পরবর্তী গাছ উৎসবের জন্য অধীর আগ্রহ বেড়ে যায় বহুগুণে।
আর এ জন্যই আমাদের লক্ষ্যমাত্রা প্রতিটি গাছ উৎসবের পরই বেড়ে যাচ্ছে সেই শুরু করার পর থেকেই। ৫০০০ থেকে ৮০০০ টির লক্ষ্যমাত্রা ছাড়িয়ে এখন আমরা ১২০০০ টি গাছ লাগানোর আশা করছি যা আমাদের ২বছরের লক্ষমাত্রার সমান। 

No comments:

Post a Comment