Planted 23,800 Trees....Mission to plant 1 Lac Trees

Tuesday, July 25, 2017

চার লাখ গাছের চারা রোপণ প্রাথমিক শিক্ষা অধিদফতরের

প্রাথমিক শিক্ষা অধিদফতরের (ডিপিই) উদ্যোগে গত ২৩শে জুলাই  সারা দেশের প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে একযোগে চার লাখ গাছের চারা রোপণ করা হয়েছে। ডিপিই সূত্রে জানা গেছে, সারা দেশে প্রাথমিক শিক্ষকেরা নিজ খরচে প্রায় দুই কোটি টাকা মূল্যের গাছের চারা রোপণ করেছেন ১ ঘণ্টায়। ডিপিইর মহাপরিচালক উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসকে নিজ নিজ অঞ্চলের বিদ্যালয় প্রাঙ্গণের রোপণ করা গাছের চারা সংরক্ষণ ও পরিচর্যার নির্দেশ দিয়ে চিঠি দিয়েছেন। আগামী বছর থেকে শিক্ষার্থীদের এ কর্মসূচিতে সম্পৃক্ত করা হবে।

গত রোববার দুপুর ১২টা থেকে ১টা, এই ১ ঘণ্টায় সারা দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা চার লাখ গাছের চারা রোপণ করেন। সারা দেশের বিভিন্ন প্রাথমিক শিক্ষা অফিস, উপজেলা রিসোর্স সেন্টার (ইউআরসি), পিটিআইসহ দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকেরা একযোগে গাছের চারা রোপণ করেন। এরই অংশ হিসেবে ওই দিন দুপুরে প্রাথমিক শিক্ষা অধিদফতর প্রাঙ্গণে গাছের চারা রোপণ করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তাফা কামাল। এর আগে মন্ত্রী, সচিব ও ডিজি আগারগাঁওয়ের নবনির্মিত পিটিআই স্কুল প্রাঙ্গণে গাছের চারা রোপণের মাধ্যমে বৃক্ষ রোপণ কর্মসূচি উদ্বোধন করেন।

ডিপিই ডিজি ড. আবু হেনা মোস্তাফা কামাল বলেন, সরকারের সবুজায়ন কর্মসূচিতে প্রাথমিক শিক্ষা অধিদফতর সব সময় সক্রিয়। আগামীতে শিক্ষক-কর্মকর্তাদের পাশাপাশি ছাত্রছাত্রী ও অভিভাবকদেরও এই কর্মসূচিতে সম্পৃক্ত করা হবে।

No comments:

Post a Comment