Already Planted 18,372 Trees.... Our Mission is To Plant 1 Lac Trees

Tuesday, July 25, 2017

আজ সাড়ে চার লাখ চারা রোপণ করে বিশ্বরেকর্ড গড়বে রাউজান

 এক ঘণ্টায় সাড়ে চার লাখ ফলদ গাছের চারা রোপণ করে বিশ্বরেকর্ড গড়তে চায় চট্টগ্রামের রাউজানবাসী। 
ইতিমধ্যে চারা রোপণের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। আজ ২৫শে জুলাই, মঙ্গলবার সকাল ১১টা থেকে ১২টার মধ্যে উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ডের প্রতিটি এলাকায় এ কর্মসূচি পালিত হবে। কেবল বিশ্বরেকর্ড গড়ে গিনেস বুকে নাম লেখানোই এ কর্মসূচির লক্ষ্য নয়, এলাকাকে গ্রিন সিটিতে রূপান্তর, ফল ও পুষ্টির চাহিদা পূরণ এবং রপ্তানি, প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য অব্যাহত রাখাই এ ব্যতিক্রমী উদ্যোগের লক্ষ্য। স্থানীয় সংসদ সদস্য ও রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর উদ্যোগে এ কর্মসূচিতে প্রায় দেড় কোটি টাকা ব্যয় হচ্ছে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। 

সাড়ে চার লাখ ফলদ গাছের চারা রোপণ কর্মসূচি বাস্তবায়নে সহযোগিতা করছে রাউজান উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি বিভাগ। ইতিমধ্যে সব প্রস্তুতি সেরে রেখেছে উপজেলা প্রশাসন। উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ৯টি ওয়ার্ডে চারা বিতরণ সম্পন্ন হয়েছে। রবিবার দুপুর ১২টায় উপজেলার উত্তরাংশের সাতটি ইউনিয়নের চেয়ারম্যান ও পৌরসভার ৯ ওয়ার্ডের কাউন্সিলরদের কাছে আড়াই লাখ চারা হস্তান্তর করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন রেজা বলেন ‘চট্টগ্রাম-রাঙামাটি, চট্টগ্রাম-কাপ্তাই মহাসড়ক ও অভ্যন্তরীণ সড়কের দুই পাশে, মসজিদ, মন্দির, স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের পাশে, ইউনিয়ন পরিষদের পাশে, শিক্ষার্থীদের বাড়ির আঙিনা, নদীর পাড়, পাহাড়, খালের পাড়, বাঁধ, পুকুরপাড়সহ সবখানে লাগানো হবে এ চারা। এ কর্মসূচিতে স্কুল, কলেজ, মাদরাসা, বিশ্ববিদ্যালয়পড়ুয়া শিক্ষার্থী, স্কাউট, গার্ল গাইডসসহ ৮০ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করে চারা রোপণ করবে।


No comments:

Post a Comment