Planted 23,800 Trees....Mission to plant 1 Lac Trees

Monday, September 23, 2019

উম্মে হানি ডালিয়ার পৃষ্ঠপোষকতায় দেবীদ্বার গাছ উৎসব



Tree for Mankind এর এবারের গাছ উৎসব ছিল কুমিল্লার দেবীদ্বারে গত ২১শে সেপ্টেম্বর ২০১৯ শনিবার আমাদের Active মেম্বার জনাব মোঃ ইমরান হোসেন এর আয়োজনে এবং তার সহধর্মিণী মিসেস উম্মে হানি ডালিয়ার সম্পূর্ণ পৃষ্ঠপোষকতায় দেবীদ্বার গাছ উৎসব সফল ভাবে শেষ হয়েছে


Tree for Mankind এর সাফল্যে আরও একটি পালক যুক্ত করেছে এবারের গাছ উৎসবে আমরা চান্দিনা বন বিভাগ থেকে ফলজ, বনজ ও ঔষধি গাছ মিলিয়ে মোট ১১০০ গাছের চারা সংগ্রহ করে দেবীদ্বার উপজেলার চারটি স্কুলের ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দিয়েছি 









গাছ উপহার পেয়ে প্রত্যেক ছাত্র-ছাত্রীর মধ্যে এবারও যে উচ্ছাস আমরা দেখেছি তাতেই আমাদের স্বপ্ন পূরণের তাগিদ আরও বেড়ে গিয়েছে। Tree for Mankind যে স্বপ্ন নিয়ে তার পথচলা শুরু করেছিলো সে স্বপ্ন বাস্তবায়নের পথে সফলভাবেই একটু একটু করে এগিয়ে যাচ্ছে। তবে সাফল্যের সাথে আমাদের কিছু সীমাবদ্ধতাও আছে। পর্যাপ্ত ফান্ড এর ব্যবস্থা করতে পারলে আমরা হয়তো বছরে আরো অধিক সংখ্যক  ছাত্র-ছাত্রীদের হাতে গাছ তুলে দিতে পারতাম। তবে আমরা বিশ্বাস করি হাটি হাটি পা পা করে চলতে থাকা একসময় কৈশোরে পা দিবে। আরও অনেকেই এগিয়ে আসবেন আমাদের পাশে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে। 

পাশাপাশি আমরা এটাও স্বীকার করছি এমন উদার মনোভাবাপন্ন বর্তমান সদস্যদের অবদান এর ফলশ্রুতিতেই আজকে Tree for Mankind এর গাছ সংখ্যা দাঁড়িয়েছে ২৩,৮০০(খুব কম ও নয় সংখ্যাটি)। প্রতিটি গাছ উৎসবকে সফল করতে আপনারা প্রয়োজনীয় ফান্ড এর যোগান দিয়ে যে সমর্থন আমাদের দিয়েছেন,গাছ উৎসবের আয়োজনে সব ধরনের সহায়তা, প্রত্যেকটি স্কুলের শিক্ষক শিক্ষিকাগণ যে আন্তরিক সহযোগিতা আমাদের করেছেন আর বাংলাদেশ বন বিভাগ যতটা আন্তরিকতার সাথে আমাদের গাছ সরবরাহ করেছেন, সকলের প্রতি কৃতজ্ঞচিত্তে আমরা ধন্যবাদ জানাচ্ছি। 

সেই সাথে সকলের প্রতি একটি আহবান প্রত্যেকে নিজ নিজ বয়সের সমান গাছ লাগান, অথবা সম পরিমান গাছ আমাদের উপহার দিন, আপনার হয়ে Tree for Mankind এই গাছ তুলে দিবে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের হাতে। এভাবেই আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য সবুজ পৃথিবী গড়তে হবে আমাদেরকেই। 

তাই গাছ লাগান, গাছ ভালো রাখুন, আপনিও ভালো থাকুন।    
 

1 comment: