Already Planted 18,372 Trees.... Our Mission is To Plant 1 Lac Trees

Friday, April 21, 2017

আরেকটি সফল দিনের প্রত্যাশায়

দেখতে দেখতে এসে গেলো আমাদের কাঙ্খিত ২২শে এপ্রিল, বিশ্ব ধরিত্রী দিবস। আগেই জানিয়ে ছিলাম আমরা ময়মনসিংহ জেলার গৌরীপুর যাচ্ছি ২০০০ গাছ নিয়ে। গত ১লা এপ্রিল বাঞ্ছারামপুর এ ২১০০ গাছ লাগিয়েছি তারও আগে ৪ঠা মার্চ বীরশ্রেষ্ঠ মতিউর রহমানের জন্মস্থানে আমাদের প্রথম যাত্রা শুরু করেছিলাম মাত্র ৩০০ গাছ লাগিয়ে। ইনশাল্লাহ আগামীতেও আমরা দেশের বিভিন্ন স্থানে এভাবেই গাছ লাগাবো এবং আমাদের মিশন ১লক্ষ গাছ লাগানোর পথে এগিয়ে যাবো। আমাদের সাথে আপনার প্রত্যক্ষ কিংবা পরোক্ষ অবদান আমরা আশা করছি, আমাদের স্লোগান হচ্ছে "প্রত্যেকে যেন নিজের বয়সের সমান গাছ লাগাই"। ভেবে দেখুন কাজটা মোটেও কঠিন তো নয়ই বরং আনন্দদায়ক কারন বাচ্চারা যখন হাসি মুখে গাছ গুলো নেয় তখন আপনার মুখেও আপনা আপনি হাসি চলে আসবে। আর খরচ টাও কিন্তু খুব বেশী না (৮/৯ টাকা প্রতি গাছ) যদি আমাদের মতো সরকারী নার্সারি থেকে গাছ সংগ্রহ করেন। আপনার বয়স যদি ২৫ হয়ে থাকে মাত্র ২০০ টাকা দিয়েই আপনার নিজের বয়সের সমান গাছ লাগাতে পারছেন, আর এরপর থেকে তো মাত্র প্রতি বছর ৮/১০ টাকা খরচ হবে মাত্র ।
Join us to fulfill a Target for Mankind


ফেসবুকে আমাদের সদস্য সংখ্যা এখন ১০১ জন,আশা করছি এই সংখ্যাও একদিন ১০,০০০ ছাড়িয়ে যাবে।কারন আমাদের ১০১ জনের বন্ধুর সংখ্যাই কিন্তু গড়ে ১০০জনের বেশী। সবাই যদি নিজের বয়সের সমান গাছ লাগাই তাহলেই খুব সহজেই আমাদের লক্ষ পূরণ হয়ে যাবে ২০২৫ সালের আগেই।

আমাদের ২০১৭ সালের টার্গেট ছিল ৫০০০ টি গাছ কিন্তু আমরা আশা করছি কমপক্ষে ৮০০০ গাছ লাগাতে পারবো এই বছরেই। আগামী কালকেই আমাদের ৪৪০০ গাছ হয়ে যাবে , ১৩ই মে যাচ্ছি  কুমিল্লাতে কমপক্ষে ১০০০ গাছ নিয়ে ।এ বছরেই আমরা গাজীপুর,বগুড়া, গোপালগঞ্জ, মাদারীপুর, কিশোরগঞ্জ এ যাবো গাছ লাগাতে।

আমাদের সাথে থাকুন, নিজেদের বয়সের সমান গাছ লাগান,আপনিও বলুন আপনি Tree For Mankind এর একজন সদস্য।


No comments:

Post a Comment