Already Planted 18,372 Trees.... Our Mission is To Plant 1 Lac Trees

Sunday, April 23, 2017

ঘুরে এলাম গৌরীপুর

বিশ্ব ধরিত্রী দিবসে আমাদের পূর্ব নির্ধারিত গৌরীপুর উপজেলায় ঘুরে এলাম তিনটি স্কুলে কিন্তু আমরা বাচ্চাদের গাছ দিতে পারিনি বৈরি আবহাওয়ার কারণে। গতকাল (২২শে এপ্রিল) মুষলধারে বৃষ্টি সত্ত্বেও আমরা নির্ধারিত সময়েই পৌঁছে গিয়েছিলাম  গৌরীপুর উপজেলার ফরেস্ট অফিসে, গাছ নেয়ার জন্য আমাদের পিক-আপ ও তৈরি ছিল। কিন্তু উপজেলা বন কর্মকর্তা আমাদের উপদেশ/পরামর্শ দিলেন গতকাল গাছ না লাগাতে কারন আগের দিন রাত থেকেই বৃষ্টি ছিল আর গতকাল সকাল থেকে তো সারাদেশেই মুষলধারে বৃষ্টি হচ্ছিলো। উনি বললেন যে অতিরিক্ত বৃষ্টির কারণে গাছের মাটি ভিজে যাওয়াতে পলিথিন ব্যাগ খোলার সময়ই হয়তো গাছের মাটি ঝরে পরবে , তার মানে গাছ টিকে থাকার সম্ভাবনা কমে যাবে। আমাদের উদ্দেশ্যই তাহলে বিফলে যেতো, তাই আমরা উনার পরামর্শে গাছ গুলো নিয়ে যাইনি। বলে রাখা ভালো আমরা শুধু গাছ বিতরণ করে খুশি থাকতে  চাইনা, আমরা চাই গাছ গুলো যেন বড় হয়, তাই গতকালের গাছ লাগানোর উৎসব এর শুধু উদ্বোধন করে এসেছি, উৎসবের মূল অংশ শুরু হবে আবহাওয়া ভালো হবার পর।







তবে একদম খালি হাতে স্কুলে যাইনি, তিনটি স্কুলের জন্য ৫টি করে অর্জুন গাছ নিয়ে গিয়েছি এবং আমরা নিজেরা উপস্থিত থেকেই গাছ গুলো স্কুলের সম্মানিত শিক্ষকদের মাধ্যমে স্কুলের ক্যাম্পাসে লাগিয়ে এসেছি। অন্যান্য বারের মতো এবারো স্কুলের স্যারদের আন্তরিক আতিথেয়তায় আমরা মুগ্ধ







খুব সহসাই(রোদ উঠলেই) ২০০০ গাছ লাগানো হবে তিনটি স্কুলের শিক্ষার্থীদের মাধ্যমে।

Mymensingh Weather 24-29 April








গাছ লাগানোর পর আপনাদের বিস্তারিত আপডেট জানানো হবে আমাদের এই ব্লগে এবং আমাদের ফেসবুক পেজের মাধ্যমে।




এই ২০০০ গাছ লাগানোর মাধ্যমে আমাদের মোট গাছ হবে ৪৪০০ টি।

 ১৩ই মে কুমিল্লা যাচ্ছি আরও ২০০০ গাছ নিয়ে।




আপনারা ও আসুন আপনাদের গাছ নিয়ে আমাদের সাথে, কিংবা আপনার আশে পাশেই গাছ লাগিয়ে আমাদের সাথে  Tree For Mankind এর গাছ লাগানোর উৎসবে যোগ দিন, অথবা আপনার গাছ আমাদেরকে উপহার দিন, আমরা লাগিয়ে দিবো আপনার হয়ে বাংলাদেশের কোন এক প্রান্তে।





No comments:

Post a Comment