Already Planted 18,372 Trees.... Our Mission is To Plant 1 Lac Trees

Sunday, March 19, 2017

ভালো হয় যদি গাছ লাগানোর উৎসবের দিন আপনি উপস্থিত থাকেন

খুশির ব্যপার যে আমরা অল্প কয় দিনেই  facebook.com\treeformankind ৬০জন সদস্য হয়ে গেছি। আমরা মোট ৩০০ টি গাছের চারা লাগিয়েছি। অর্থাৎ জনপ্রতি ৫টি গাছ লাগানো হয়েছে বলা যেতে পারে। আমরা চাই আপনিও বলুন আমরা ৩০০ টি গাছ লাগিয়েছি কিংবা বলুন আপনি ৫ টি গাছ লাগিয়েছেন। O2(Tree for Mankind) যা গাছ লাগাবে সবটাই আপনাদের অবদান হিসেবে গুনবে সবসময়। কারন আপনি হয়তো নিজে গাছ লাগাচ্ছেন না, কিন্তু আপনি তো আমাদেরকে সাপোর্ট করছেন বলেই এই প্রজেক্টের একজন সদস্য।


আপনাদেরকে কখনোই বলবো না আপনি নিজের টাকা খরচ করে গাছ লাগাতে(Tree for Mankind  এর কার্যকরী সদস্যরাই আপনাদের গাছ সরবরাহ করবে) কিন্তু আপনাদের কাছে আমরা একটা অনুরোধ করবো । কি সেটা ??

আপনাদের হয়তো এক বছরে আধা বেলা সময় নিবো, এই টুকু সাহায্য আমরা আবেদন করছি।কারন আমরা আমাদের প্রজেক্ট টা বাস্তবায়ন করবো প্রধানত স্কুলের বাচ্চাদের গাছ দেওয়ার মাধ্যমে।


 এর প্রধান কারন হচ্ছে একজন মানুষের জন্য একটি গাছের যত্ন নেয়া খুব বেশী কষ্টের কাজ না। গাছ গুলোকে লাগানোর পর বাচিয়ে রাখতে এটা খুব ভালো একটা উপায় (আপনারা চাইলে আমাদেরকে আরও ভালো উপদেশ দিয়েও সাহায্য করতে পারেন)।

আপনাদের সাহায্য টা লাগবে এই কারনেই, আপনারা আপনাদের মূল্যবান সময় থেকে অল্প একটু সময় যদি দেন তাহলেই আমরা আমাদের লক্ষ্য (১ লক্ষ গাছ) সহজেই পুরন করতে পারবো। আপনারা শুধু আপনাদের এলাকার কিংবা গ্রামের বাড়ির স্কুলের সাথে যোগাযোগ টা করতে আমাদের সাহায্য করবেন। আরও ভালো হয় যদি গাছ লাগানোর উৎসবের দিন যদি আপনি উপস্থিত থাকেন (উৎসব বললাম কারন বাচ্চাদের সাথে সময় কাটানো খুব মজার হয় সবসময়)।

আপনাদের যা করতে হবেঃ

বাংলাদেশের যেকোনো প্রান্তে যেকোনো স্কুলে (আপনার নিজের গ্রামে/আপনার কোন আত্মীয় এর গ্রামে) আপনি কষ্ট করে যোগাযোগ করে বলবেন যে আমরা স্কুলের সব বাচ্চাকে একটি করে গাছ দিবো, যদি স্কুল মাঠে গাছ লাগানোর জায়গা থাকে সেখানেও দিবো (এমনকি গ্রামের রাস্তা ঘাটে লাগানোর জন্য ও গাছ সরবরাহ করবো)। আপনি স্কুলের সাথে আমাদেরকেও যোগাযোগ করিয়ে দিতে পারেন, আমরা নির্দিষ্ট দিনে যতো গুলো গাছ প্রয়োজন ততোগুলো গাছ নিয়ে উপস্থিত হয়ে যাবো । খুব ভালো হয় যদি আমাদের সাথে আপনিও উপস্থিত থাকেন যেহেতু আপনার গ্রামের/এলাকার স্কুল।



No comments:

Post a Comment