Pages

Thursday, September 26, 2019

Sahl Adnan is the Most Junior Member of Tree for Mankind

We are glad to inform that Sahl Adnan is our Most Junior Member.



Sahl Adnan is our 50th Member.

His Mother(Umme Hani Dalia) gifted us 100 Trees on behalf of him.

So, Sahl Adnan is our Most Junior ACTIVE Member. 

His father, Imran Hosan is also an ACTIVE Member as well as he hosted three Tree Festival. 

His mother, Umme Hani Dalia is a SUPER ACTIVE member of Tree for Mankind.

We are Thankful & Grateful to Adnan's Family for supporting Tree for Mankind.  






Wednesday, September 25, 2019

Nur E Jannath Gifted us 100 Trees

We are Thankful to Nur E Jannath for her support to Tree for Mankind.




She gifted us 100 Trees again for our Tree festival.

It is noted that She joined Tree for Mankind as an Active Member since 10th July 2017.

So, she total gifted Trees to Tree for Mankind is 200.



Monday, September 23, 2019

Great News for Tree for Mankind


It is a great news for Tree for Mankind that we have a new Super Active Member.

Umme Hani Dalia is our new Super Active Member.

Let's Big Hand for Umme Hani Dalia for her joining.

She Gifted us 1000 Trees in Debidwar Tree Festival on 21st September 2019.

উম্মে হানি ডালিয়ার পৃষ্ঠপোষকতায় দেবীদ্বার গাছ উৎসব



Tree for Mankind এর এবারের গাছ উৎসব ছিল কুমিল্লার দেবীদ্বারে গত ২১শে সেপ্টেম্বর ২০১৯ শনিবার আমাদের Active মেম্বার জনাব মোঃ ইমরান হোসেন এর আয়োজনে এবং তার সহধর্মিণী মিসেস উম্মে হানি ডালিয়ার সম্পূর্ণ পৃষ্ঠপোষকতায় দেবীদ্বার গাছ উৎসব সফল ভাবে শেষ হয়েছে


Tree for Mankind এর সাফল্যে আরও একটি পালক যুক্ত করেছে এবারের গাছ উৎসবে আমরা চান্দিনা বন বিভাগ থেকে ফলজ, বনজ ও ঔষধি গাছ মিলিয়ে মোট ১১০০ গাছের চারা সংগ্রহ করে দেবীদ্বার উপজেলার চারটি স্কুলের ছাত্র-ছাত্রীদের হাতে তুলে দিয়েছি 









গাছ উপহার পেয়ে প্রত্যেক ছাত্র-ছাত্রীর মধ্যে এবারও যে উচ্ছাস আমরা দেখেছি তাতেই আমাদের স্বপ্ন পূরণের তাগিদ আরও বেড়ে গিয়েছে। Tree for Mankind যে স্বপ্ন নিয়ে তার পথচলা শুরু করেছিলো সে স্বপ্ন বাস্তবায়নের পথে সফলভাবেই একটু একটু করে এগিয়ে যাচ্ছে। তবে সাফল্যের সাথে আমাদের কিছু সীমাবদ্ধতাও আছে। পর্যাপ্ত ফান্ড এর ব্যবস্থা করতে পারলে আমরা হয়তো বছরে আরো অধিক সংখ্যক  ছাত্র-ছাত্রীদের হাতে গাছ তুলে দিতে পারতাম। তবে আমরা বিশ্বাস করি হাটি হাটি পা পা করে চলতে থাকা একসময় কৈশোরে পা দিবে। আরও অনেকেই এগিয়ে আসবেন আমাদের পাশে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে। 

পাশাপাশি আমরা এটাও স্বীকার করছি এমন উদার মনোভাবাপন্ন বর্তমান সদস্যদের অবদান এর ফলশ্রুতিতেই আজকে Tree for Mankind এর গাছ সংখ্যা দাঁড়িয়েছে ২৩,৮০০(খুব কম ও নয় সংখ্যাটি)। প্রতিটি গাছ উৎসবকে সফল করতে আপনারা প্রয়োজনীয় ফান্ড এর যোগান দিয়ে যে সমর্থন আমাদের দিয়েছেন,গাছ উৎসবের আয়োজনে সব ধরনের সহায়তা, প্রত্যেকটি স্কুলের শিক্ষক শিক্ষিকাগণ যে আন্তরিক সহযোগিতা আমাদের করেছেন আর বাংলাদেশ বন বিভাগ যতটা আন্তরিকতার সাথে আমাদের গাছ সরবরাহ করেছেন, সকলের প্রতি কৃতজ্ঞচিত্তে আমরা ধন্যবাদ জানাচ্ছি। 

সেই সাথে সকলের প্রতি একটি আহবান প্রত্যেকে নিজ নিজ বয়সের সমান গাছ লাগান, অথবা সম পরিমান গাছ আমাদের উপহার দিন, আপনার হয়ে Tree for Mankind এই গাছ তুলে দিবে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের হাতে। এভাবেই আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য সবুজ পৃথিবী গড়তে হবে আমাদেরকেই। 

তাই গাছ লাগান, গাছ ভালো রাখুন, আপনিও ভালো থাকুন।    
 

Sunday, September 22, 2019

New Member of Tree for Mankind

Thanks to Umme Habiba Jui for joining Tree for Mankind as a Member.

She gifted us 25 Trees.




She is also a Donor of our another Dream Project www.onetakafund.org.

Thursday, September 19, 2019

New Active Member gifts us 250 Trees


We are Happy to inform you that S.M. Didarul Abedin joined Tree for Mankind Team.




He gifted us 250 Trees and became our Active Member. 



We are Thankful to We are Thankful to S.M. Didarul Abedin for Supporting Tree for Mankind. 

He is also a Donor of our another Dream Project www.onetakafund.org.



Join us, it is so easy, each Tree cost only 8tk..Please Plant Trees at your suitable place or you can gift your Trees, we will plant for you any where in Bangladesh. 

Ahmed Shibli Gifted us 375 Trees


Ahmed Shibli joined Tree for Mankind Team as an Exclusive Member. 

He Gifted us 375 Trees to Fulfill our Mission of Planting more Trees.



We are Thankful to Ahmed Shibli for Supporting Tree for Mankind. He is also a Donor of our another Dream Project www.onetakafund.org.





Here is our Team


Join us, it is so easy, each Tree cost only 8tk..Please Plant Trees at your suitable place or you can gift your Trees, we will plant for you any where in Bangladesh.





Monday, September 16, 2019

কুমিল্লা গাছ উৎসবে আমরা ১০১০টি গাছ উপহার দিয়েছি




গত ৭ই সেপ্টেম্বর ২০১৯, ১৫তম গাছ উৎসব উদযাপন করতে আমরা গিয়েছিলাম ময়নামতির শহর কুমিল্লায়। কুমিল্লা গাছ উৎসবে আমরা ১০১০টি গাছ উপহার দিয়েছি স্কুলের শিক্ষার্থীদের জন্য এবং কলেজ ও স্কুলের আঙ্গিনায় লাগানোর জন্য।
কুমিল্লা গাছ উৎসব আর ফয়েজ আহমেদ প্রায় সমার্থক শব্দ। কুমিল্লায় সব গুলো গাছ উৎসবই ফয়েজ আহমেদ এর সার্বিক সহযোগিতায় হয়েছে, আশা করি ভবিষ্যতেও তাই হবে। ফয়েজ আহমেদ ধন্যবাদ দেওয়াটা আসলে তাকে ছোট করা হবে, তাঁর প্রতি আমাদের অশেষ কৃতজ্ঞতা ও শুভ কামনা জানাচ্ছি। যারা ফয়েজ আহমেদকে চিনেন তাদের জন্যই ফয়েজ আহমেদ এর একটা অজানা তথ্য দিচ্ছিঃ ফয়েজ আহমেদ নিজে একজন বৃক্ষ প্রেমিক, তিনি নিজেই বিভিন্ন জাতের গাছের বাগান গড়ে তুলেছেন। নিজেই গাছের পরিচর্যা করেন। এখন পর্যন্ত কুমিল্লায় ৩ টি গাছ উৎসবে আমরা ৪১০০ টি গাছ লাগিয়েছি যা সম্ভব হয়েছে ফয়েজ আহমেদ এর জন্যই।


কুমিল্লা গ্রামার স্কুল, আর আর ইন্টারন্যাশনাল স্কুল, ইসহাক সরকারি প্রাথমিক বিদ্যালয় এর শিক্ষার্থীদের আমরা ৪৬০ টি গাছ উপহার দিয়েছি। 


আগানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, আগানগর ডিগ্রি কলেজ, ছোট শরিফপুর ডিগ্রি কলেজ এর শিক্ষার্থী, শিক্ষকদের পাশাপাশি স্কুল ও কলেজ ক্যাম্পাসে লাগানোর জন্য আমরা ৫৫০ টি গাছ দিয়েছি।



আমাদের এবারের গাছ উৎসবে বাবর মোঃ খালিদ আকবর নতুন একজন মেম্বার হিসেবে যুক্ত হয়েছেন এবং আমাদেরকে ৬০ টি গাছ উপহার দিয়েছেন, তিনি আমাদের গাছ উৎসবে সক্রিয় অংশগ্রহন করে গাছ তুলে দিয়েছেন বাচ্চাদের এবং নার্সারি থেকে গাছ গাড়িতে উঠাতেও অনেক পরিশ্রম করেছেন। আমরা তাঁকে ধন্যবাদ জানাই আমাদের গাছ উৎসবে উপস্থিত থাকার জন্য। উনি আমাদের পরবর্তী গাছ উৎসবেও উপস্থিত থাকবেন বলে আশা প্রকাশ করেছেন। এতেই আমরা খুশি কারণ উনি আমাদের গাছ উৎসব পছন্দ করেছেন বলেই আবারো গাছ উৎসবে থাকার আগ্রহ দেখিয়েছেন।

আমরা এবার কাঁঠাল,জাম,  আতা, বেল, জলপাই , লটকন ,  চালতা, কদবেল, ডালিম, তেঁতুল, আমলকী, পেয়ারা, লেবু, বহেরা, হরতকি,নিম,অর্জুন,  বকুল, কৃষ্ণচূড়া,রাধাচুরা,কাঞ্চন, রক্ত কাঞ্চন, কদম, সোনালু ও মেহগনি গাছ উপহার দিয়েছি। 

আপনাদের সহযোগিতা পেলে আরও বেশী সংখ্যক গাছ দ্রুততম সময়ে লাগাতে পারবো। গাছের উপকারিতা আসলে আমরা যতটুকু খালি চোখে দেখতে পাই তার চেয়ে অনেক অনেক গুন বেশী।  “গাছের tangible benefit এর চেয়েও intangible benefits অনেক অনেক বেশী ”।